Monday , September 24 2018
Home / খেলাধুলা / তোমাদের রাজপথে বিশাল সংখ্যক কিশোরদের সঙ্গে এসব কী হচ্ছে? – টাইগারদের লারার জিজ্ঞাসা

তোমাদের রাজপথে বিশাল সংখ্যক কিশোরদের সঙ্গে এসব কী হচ্ছে? – টাইগারদের লারার জিজ্ঞাসা

‘ক্যারিবিয়ান রাজপুত্র’ বলুন আর ‘ক্রিকেটের বরপুত্র’ বলুন- তিনি একজনই। ক্যারিবিয়ান কিং ব্রায়ান চার্লস লারা। কিংবদন্তী এই ক্রিকেটার এখন কোচিং পেশার সঙ্গে জড়িত। নিজ দেশের ক্রিকেটের খারাপ অবস্থায় মাঝেমধ্যে সংবাদমাধ্যমের কাছে ক্ষোভ প্রকাশ করেন। এবার তিনি সোশ্যাল মিডিয়ায় লিখলেন বাংলাদেশকে নিয়ে।

হ্যাঁ, বাংলাদেশকে নিয়েই লিখেছেন ব্রায়ান লারা। প্রথমে তিনি টি-টোয়েন্টি সিরিজ জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন টিম টাইগারকে। লারার দেশ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে সাকিব আল হাসানের দল। এমন অর্জনে সাধুবাদ জানিয়ে ক্যারিবীয় রাজপুত্র লিখলেন বাংলাদেশের আন্দোলনকারী কিশোরদের নিয়ে।

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর গত আট দিন ধরে রাজপথ কার্যত অচল হয়ে পড়েছিল। নিরাপদ সড়কের দাবিতে বিশ্বে প্রথমবারের মতো রাজপথে নেমে আসে কিশোর-কিশোরীরা। তারা ট্রাফিক কন্ট্রোল, ইমার্জেন্সি লেন তৈরি, লাইসেন্স চেক, ফিটনেস চেক ইত্যাদি কাজ করে সারাবিশ্বে সাড়া ফেলে দেয়। এক পর্যায়ে তাদের ওপর হামলে পড়ে বাংলাদেশের ক্ষমতাসীন রাজনৈতিক দলের সন্ত্রাসীরা। যা দৃষ্টি এড়ায়নি হাজার হাজার মাইল দূরে থাকা ব্রায়ান লারার।

নিউইয়র্ক টাইমসের একটি সংবাদ শেয়ার করে ‘প্রিন্স অব ক্রিকেট’ লিখেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজকে হারানোর জন্য অভিনন্দন বাংলাদেশ। কিন্তু তোমাদের রাজপথে বিশাল সংখ্যক কিশোরদের সঙ্গে এসব কী হচ্ছে? নির্যাতিতদের জন্য আমার সমবেদনা। আশা করি সবাই সতর্ক হবেন, সবাই নিরাপদ জীবনের জন্য দাবি তুলবেন।’

About banglamail

Check Also

বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচে “গনতন্ত্রের দাবীতে” গ্যালারিতে সাহসী যুবক তানভীর রহমান

দুবাই স্টেডিয়ামে আজকের বাংলাদেশ এবং শ্রীলংকার মধ্যকার খেলায় “গনতন্ত্রের দাবীতে” তানভীর রহমানl এশিয়া কাপের উদ্বোধনী …