Saturday , October 20 2018
Home / রাজনীতি / কে হতে চলেছেন ছাত্রদলের সভাপতি?

কে হতে চলেছেন ছাত্রদলের সভাপতি?

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলা ছাত্রদলের কমিটি গঠন নিয়ে চলছে নানান গুঞ্জন,নানান হিসাব নিকাশ। ঈদুল আযহার আগে কমিটি গঠনের কথা থাকলেও নানা বিতর্ক আর অনিয়মের কারণে তা আর হয়ে উঠেনি।সর্বশেষ জেলা ছাত্রদলের কমিটি গঠন হয়েছিল ২০১০সালে। এর মধ্যে তিন থেকে চারবার কাউন্সিলের মাধ্যেমে কমিটি হবার কথা থাকলেও সরকারের অত্যাচার নির্যাতন ও অভ্যন্তরিন দ্বন্দ্ব-সিনিয়র নেতাদের অসহযোগিতা্র কারণে তা আর হয়ে উঠেনি।

যে কারণে তরুণ নেতৃত্বের বিকাশ ঘটেনি, ছাত্রদলের নেতৃত্বে যারা ছিলেন ইতিমধ্যেই তারা মূল সংগঠন বিএনপির নেতায় পরিণত হয়েছেন। একাধিকবার ভারপ্রাপ্ত কমিটি দিয়ে খুরিয়ে খুরিয়ে চলছে জেলা ছাত্রদল। এর মধ্যে অনেকেই বিবাহিত, অনেকেই অছাত্র,অনেকেরই ছাত্র রাজনীতি করার বয়স পেরিয়ে গেছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশ অনুযায়ী ছাত্রদলের নেতৃত্বে যারা আসবেন তাদেরকে অবশ্যই নিয়মিত ছাত্র,অবিবাহিত, ক্লিন ইমেজের অধিকারী এবং গ্রাজুয়েশন কমপ্লিট হতে হবে।এ ছাড়াও রয়েছে ২০০০সালের এস.এস.সি’র বাধ্যবাধকতা।২০০০সালের আগে যাদের এস.এস.সি কমপ্লিট হয়েছে তারা কমিটিতে থাকতে পারবে না।

টাঙ্গাইলের তৃণমূল পর্যায়ের ছাত্রদলের নেতা-কর্মীদের সাথে কথা বলে ও বিভিন্ন গণমাধ্যমের মাধ্যেমে জানা যায় তৃণমূলের দাবি ছাত্রদলের নেতৃত্বে যারা আসবেন তাদের অবশ্যই নিয়মিত ছাত্র অ-বিবাহিত উচ্চ শিক্ষিত ও ক্লিন ইমেজের অধিকারী হতে হবে।

এদিকে কমিটি গঠন কে কেন্দ্র করে শুরু হয়েছে দৌড়-ঝাপ,লবিং-তদবির,শোডাউন,ব্যনার-ফেস্টুন সহ সামাজিক যোগাযোগ মাধ্যেমেও ব্যাপক প্রচার-প্রচারণা। নতুন কমিটিতে নেতৃত্বে আসার জন্য আগ্রহী যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে সভাপতি পদে দুর্জয় হোর শুভ, সাব্বির হোসেন সম্রাট পাহেলী, মীর সজিব সহ আরো অনেকের।

দুর্জয় হোর শুভ সে বিএনপি পরিবারের সন্তান,তার বাবা শ্যামল হোর টাঙ্গাইল জেলা কৃষক দলের সভাপতি। দুর্জয় হোর শুভ’র রয়েছে ক্লিন ইমেজ,সে দীর্ঘদিন যাবত ছাত্রদলের রাজনীতিতে সক্রিয়। ছাত্রদলের প্রতিটি কর্মসূচিতে তার সরব উপস্থিতি লক্ষ করা যায়। কেন্দ্রের সাথেও রয়েছে তার বেশ যোগাযোগ। সভাপতি পদে তার নাম বেশ শোনা যাচ্ছে।

সভাপতি পদে আরেক প্রার্থী সাব্বির হোসেন সম্রাট পাহেলী, সে সুনামখ্যাত রাজনৈতিক পরিবারের সন্তান। তার বড় ভাই সাবেক ছাত্রনেতা আশরাফ পাহেলী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের আহবায়কের দায়িত্ব পালন করছেন। পারিবারিক ভাবেই সম্রাট পাহেলী বেশ প্রভাবশালী। এবং তার রয়েছে সু-সংগঠিত বিশাল কর্মী বাহিনী। দীর্ঘদিন যাবত তিনি ছাত্রদলের রাজনীতিতে বেশ সক্রিয়,ছাত্রদলের প্রতিটি কর্মসূচিতে কর্মী বাহিনী নিয়ে তার উপস্থিতি চোখে পরার মত।ইতিমধ্যেই সে মাস্টার্স কমপ্লিট করে এল এল বি পাঠরত অবস্থায় রয়েছেন। ক্লিন ইমেজের অধিকারী হিসেবে রয়েছে তার সুখ্যাতি। কেন্দ্রের সাথে তার রয়েছে সখ্যতা,সভাপতি পদে তার নাম ও খুব শোনা যাচ্ছে।

সভাপতি পদে আরেক প্রার্থী মীর সজিব তাকে ছাত্রদলের প্রায় প্রতিটি কর্মসূচিতে দেখা যায়।ছাত্রদলের রাজনীতিতে তিনিও দীর্ঘদিন যাবত সক্রিয়। পদ পাবার জন্য লবিং তদবিরে তিনিও পিছিয়ে নেই। তিনিও কেন্দ্রের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছেন। তার ভাই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত থাকলেও সে ছাত্রদলের রাজনীতিতে সক্রিয়।ছাত্রদলের রাজনীতি করলেও ইতিমধ্যে সে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

এখন দেখার বিষয় কে আসছেন টাঙ্গাইল জেলা ছাত্রদলের শীর্ষ নেতৃত্বে।

About banglamail

Check Also

এনডিপি নতুন চেয়ারম্যান আব্দুল মুকাদ্দিমকে রাকেশ রহমানের সমর্থন

এনডিপি নতুন চেয়ারম্যান আব্দুল মুকাদ্দিমকে রাকেশ রহমানের সমর্থন , ক বিবৃতিতে দেশ বিদেশের সকল সাংবাদিকদের …