Tuesday , October 23 2018
Home / আলোচিত সংবাদ / আয়কর না দিলে ভবিষ্যৎ প্রজন্ম উন্নয়ন বঞ্চিত হবে ঃ কক্সবাজারে এমপি কমল

আয়কর না দিলে ভবিষ্যৎ প্রজন্ম উন্নয়ন বঞ্চিত হবে ঃ কক্সবাজারে এমপি কমল

শাহজালাল শাহেদ, কক্সবাজার: কক্সবাজারে আয়কর অফিস কক্সবাজারের আয়োজনে বৃহস্পতিবার শহরের খুরুশকুল সড়ক সংলগ্ন এস.কে টাওয়ারস্থ আয়কর অফিস প্রঙ্গনে ৪দিনব্যাপি আয়কর মেলা শুরু হয়েছে। এদিন বেলা সাড়ে ১১টায় বর্ণিল বেলুন ও পায়রা উড়িয়ে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

সামর্থ্যবান ব্যক্তিদের আয়কর দিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করার আহবান জানিয়ে সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, আয়কর দেশের উন্নয়নের অন্যতম চালিকা শক্তি। আয়করদাতারা দেশের সম্পদ। আমরা আয়কর না দিলে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম উন্নয়ন বঞ্চিত হবে। পৃথিবীর ১৯৪টি দেশের মধ্যে বাংলাদেশও উন্নয়নশীল দেশের তালিকায় রয়েছে।

তিনি বলেন, মানুষের মাঝে আয়কর প্রদানে সচেতনতা বেড়েছে। বেড়েছে আমাদের রিজার্ভ। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ উন্নত আয়ের দেশে পরিণত হবে। তাই দেশের উন্নয়নের অগ্রযাত্রায় নিজেকে শরিক করতে যে যার মতো করে আয়কর দিতে অভ্যস্ত হই।

কর অঞ্চল-৪ এর অতিরিক্ত কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্যাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এতে বিশেষ অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপি আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেন, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জি.এম রহিমুল্লাহ, কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল কুদ্দুস, কক্সবাজার কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট ছৈয়দুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী কর কমিশনার জ্ঞানেন্দ্র বিকাশ চাকমা।

এরআগে মেলায় আগত অতিথিদের স্বাগত জানিয়ে বরণ করেন কক্সবাজার আয়কর অফিসের সহকারী কর কমিশনার মোঃ জাকারিয়া হোসেন, ইন্সপেক্টর মোহাম্মদ আমান উল্লাহ, গোলাম কিবরিয়াসহ সংশ্লিষ্ট দপ্তরের লোকজন। অতিথিদের সারিবদ্ধ হয়ে অভ্যর্থনা জানায় কক্সবাজার শহরের বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এদিকে কক্সবাজার আয়কর অফিসের সহকারী কর কমিশনার মোঃ জাকারিয়া হোসেন জানান, বৃহস্পতিবার ২নভেম্বর থেকে শুরু হওয়া কক্সবাজার সার্কেল-৮৪, ৮৫ ও ৮৬ তে চারদিনের এ মেলা চলবে ৫নভেম্বর পর্যন্ত। মেলায় তথ্য সেবা প্রদান, আয়কর রিটার্ন পূরণে সহায়তা, কর প্রদানের জন্য চালান সরবরাহ, আয়কর রিটার্ন প্রহণ, ই-টিআইএন রেজিস্ট্রেশন/রি-রেজিস্ট্রেশন এবং আনলাইনে আয়কর রিটার্ন দাখিলের নির্দেশনা প্রদান করা হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত করদাতা ও সর্বসাধারণের জন্য মেলা উম্মুক্ত থাকবে। তিনি জানান, ৫নভেম্বর দিনব্যাপি সার্কেল-৮৭ টেকনাফ ও রামু উপজেলায়। ৬নভেম্বর দিনব্যাপি সার্কেল-৮৮ চকরিয়াতে আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

About banglamail

Check Also

সরকারি বাসবভনে বন্দী ছিলাম, মিডিয়াকে বলা হয়েছে আমি অসুস্থ – সিনহা

বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার লেখা একটি বই বের হয়েছে। ‘এ ব্রোকেন ড্রিম: …