আইআইইউসিতে চলছে ১৯টি দেশের দু’দিনব্যাপী আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)র কুমিরা ক্যাম্পাসে ১০ম ইন্টারন্যাশনাল কনফারেন্স আজ (শুক্রবার) সকাল ৯ টায় শুরু হয়েছে।বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় দুই দিনব্যাপী এ আন্তর্জাতিক কনফারেন্স।

‘ইনোভেশন্স ইন সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি’ শীর্ষক দু’দিনব্যাপী এই কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর এবং বুয়েটের সাবেক অধ্যাপক প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইআইইউসির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কে এম আজহারুল ইসলাম।

আইআইইউসিতে চলছে ১৯টি দেশের দু'দিনব্যাপী আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর ড. কামরুজ্জামান সেমান (ইউনির্ভার্সিটি অব সেইন্স ইসলাম, মালয়েশিয়া), প্রফেসর ড. কায়কোবাদ (বিভাগীয় প্রধান, সিএসই
ডিপার্টমেন্ট, বুয়েট), ভিডিও কনফারেন্সের অংশ নিয়ে বক্তব্য রাখেন প্রফেসর ড. শাইখ আনওয়ারুল ফাত্তাহ (ইইউ ডিপার্টমেন্ট, বুয়েট এবং Chair of IEEE Bangladesh), প্রফেসর মুনিরুল ইসলাম, ডিন, সায়েন্স ফ্যাকাল্টি। এতে স্বাগত বক্তব্য রাখেন আই আই ইউ সি প্রো ভিসি ড. দেলোয়ার হোসেন।

দুদিনব্যাপী এই কনফারেন্স এ দেশের প্রায় সবকটি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ১৮টি দেশের বিশ্ববিদ্যালয়গুলোর গবেষক-প্রতিনিধিগণ অংশগ্রহণ করেছেন। কনফারেন্সে প্রাপ্ত ২৭৯টি প্রবন্ধের মধ্যে ৭৮টি প্রবন্ধ উপস্থাপিত হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।