শাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয় হলো ‘বিশ্ববিদ্যায়ল’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ভুল বানানের ছড়াছড়ি। এসব ভুল বানানের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ‘বিশ্ববিদ্যালয়’ বানানটিই ভুল। এতে একদিকে যেমন বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন হচ্ছে, অন্যদিকে ক্যাম্পাসে আগতদের মধ্যে ছড়াচ্ছে বিভ্রান্তি।

দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের ছাত্র-ছাত্রী ছাউনিতে বিশ্ববিদ্যালয় নাম ভুল করে ‘বিশ্ববিদ্যায়ল’ লেখা হয়েছে। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে সমালোচনা শুরু হয়।

সোমবার (১৪ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের মোসাদ্দেক হোসাইন নামে এক শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষার্থীদের ছাউনিতে ভুল বানানের বিষয়টি শেয়ার করার পর পুরো ক্যাম্পাসে তা আলোচনার বিষয় হয়ে ওঠে। একটি বেসরকারি স্টিল কোম্পানি প্রধান ফটকে বিশ্ববিদ্যালয় বানানটি ভুল করে লেখে।

মোসাদ্দেক জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের ছাউনিতে ‘বিশ্ববিদ্যালয়’ বানানটি ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। যা দায়িত্বহীনতা ও উদাসীনতার পরিচয়। তিনি বিষয়টি সমাধানে অবিলম্বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
অপরদিকে ক্যাম্পাসের গোলচত্বর সংলগ্ন খাবারের দোকানে ফুড কোর্টের স্থলে ‘ফুড কোট-৩’ লিখে রাখা হয়েছে। আহমেদ ইরতিজা নামে এক শিক্ষার্থী ফেসবুকে বিষয়টি শেয়ার করেন। নাম নিয়ে কর্তৃপক্ষের এমন উদাসীনতায় ক্যাম্পাসে ক্ষোভ ও হাস্যরসের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বাংলানিউজকে বলেন, খোঁজ নিয়ে বিষয়টি সমাধানে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বাংলানিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।