১৩ বছর পরও পাঠদানের স্বীকৃতি পায়নি ভূজপুর পাবলিক উচ্চবিদ্যালয়

সিনিয়র করেসপন্ডেন্ট, চট্টগ্রাম: প্রতিষ্ঠার ১৩ বছর পরও পাঠদানের স্বীকৃতি মেলেনি চট্টগ্রাম ভূজপুর পাবলিক উচ্চবিদ্যালয়ের। আশপাশে কোন মাধ্যমিক বিদ্যালয় না থাকায় এতে নানান ধরণের সুবিধা বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। পরীক্ষায় অংশ নিতে তাদের যেতে হচ্ছে ৪ কিলোমিটার দূরে অন্য বিদ্যালয়ে। এখনো পর্যন্ত পায়নি সরকারি কোন অনুদান। সরকারের দেয়া উপবৃত্তিও পায়না এখানকার শিক্ষার্থীরা।

ভূজপুর এলাকার একমাত্র বিদ্যালয় এটি। তারপরও পাঠাদানের অনুমতি না থাকায় নানা সমস্যার সমাধান করা যাচ্ছে না বলে জানান প্রধান শিক্ষক মোঃ শাহজাহান। তিনি বলেন, “সরকারী কোন সুযোগ সুবিধা আমরা এখনো পায় নাই। অন্য বিদ্যালয়ের হয়ে পরীক্ষা দিতে হয়। শিক্ষার্থীদের হাতে অনেক তদবির করে শুধুমাত্র বই গুলো তুলে দিতে পারি।”

ম্যানেজিং কমিটির সভাপতি মাওলানা নিজাম উদ্দিন বলেন, “প্রতিবছর পাবলিক পরীক্ষায় অংশ গ্রহণ করে শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে
ফলাফল করছে। বর্তমানে ৫০০ জন
শিক্ষার্থী ওই প্রতিষ্ঠানে অধ্যয়নরত
আছে। অত্র বিদ্যালয়ে পড়াশোনা করে দেশের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছেন অনেক শিক্ষার্থী। বিদ্যালয়টি এমপিওভুক্ত করার ব্যাপারে আমরাও জোর চেষ্টা চালাচ্ছি। সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করছে সবই।”

প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সুদৃষ্টি কামনা করে ভূজপুরের শিক্ষার্থীদের শিক্ষাজীবন নিশ্চিত করতে এই বিদ্যালয়ের পাঠাদানের অনুমতিসহ সব ধরণের সুযোগ সুবিধার দাবি জানান এলাকাবাসী।

2 টি মন্তব্য:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।