হাড্ডাহাড্ডি লড়াইয়ে ফরিদগঞ্জে বিজয়ী ধানের শীষ

নজিরবীহিন নিরাপত্তায় সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে ফরিদগঞ্জ উপজেলার চরদু:খিয়া পূর্ব ইউনিয়নের নির্বাচন বিএনপি প্রার্থী বাছির আহম্মেদ বেপারী আবারো বিজয়ী হয়েছে। নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী তাপাজ্জল হোসেন বাচ্চুর ভরাডুবি হয়েছে।

ফলাফলে বিএনপির বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেন টেলুর(চশমা) প্রতীকের সাথে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ১’শ ১৪ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থী মো. বাছির আহম্মেদ বেপারী(ধানের শীষ) পুন: নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী তাপাজ্জল হোসেন বাচ্চুর ভরাডুবি হয়েছে।

কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে আ’লীগের প্রার্থী পূর্বে অনুষ্ঠিত ৬টি কেন্দ্র ও সোমবার (৩১ অক্টোবর) অনুষ্ঠিত ৩টি কেন্দ্রে মোট ভোট পেয়েছেন ১ হাজার ৬’শ ৬৪ ভোট।

বিজয়ী প্রার্থী মো. বাছির আহম্মেদ বেপারী পূর্বের ৬ কেন্দ্র ও গতকালের ৩ কেন্দ্র মিলিয়ে সর্বমোট ভোট পেয়েছেন ৪ হাজার ৮৩ ভোট।
বিজয়ী প্রার্থীর নিকটতম প্রতীদ্বন্ধী বিএনপির বিদ্রোহী প্রার্থী মো. শাহাদাত হোসেন টেলু(চশমা) পূর্বের ৬ কেন্দ্র ও গতকালের ৩ কেন্দ্র মিলিয়ে সর্বমোট ভোট পেয়েছেন ৩ হাজার ৯’শ ৬৯ ভোট।

নির্বাচনে নিরাপত্তা সর্ম্পকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জয়নাল আবেদীন বলেন, ‘১১ নং ইউনিয়নের ৩টি কেন্দ্র, ৮নং ইউনিয়নের ১টি কেন্দ্র ও ১২ নং ইউনিয়নের ১টি কেন্দ্রে স্বচ্ছ ও সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হয়েছে। নিরাপত্তার জন্য এক প্লাটুন র‌্যাব, ১ প্লাটুন বিজিবি, পুলিশ, আনসার মোতায়েন করা হয়েছিলো। তার সাথে ৪ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। ১১ নং ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ৪ রাউন্ড গুলি ব্যবহার করেছে পুলিশ। এছাড়া জাল ভোট দেওয়ার কারণে এক জনকে ১০ দিনের কারাদন্ড ও আরেক জনকে ১০’ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।’

এদিকে নির্বাচনের আগের দিন রোববার সন্ধ্যায় ককটেল, ধারালো অস্ত্রসহ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুবুল আলম সোহাগসহ পাঁচজনকে আটক করে পুলিশ ।

আটক হওয়া অন্য ব্যক্তিরা হলেন ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন শান্ত(২০), সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম (২২), ছাত্রলীগ কর্মী নজরুল ইসলাম (২২) ও অস্ত্র বহন করা সিএনজিচালিত অটোরিকশার চালক স্বপন (২৫)।
ওই আটকের ঘটনার পর থেকে নির্বাচনী এলাকার পরিবেশ পাল্টাতে থাকে। আইনশৃঙ্খলা বাহিনীর কড়া অবস্থানের কারণে একসময় আ’লীগের প্রার্থীর লোকজন মাঠ ছেড়ে চলে যায়।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল সারা দেশের ন্যায় ফরিদগঞ্জ উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন চলাকালে উক্ত কেন্দ্রগুলোতে ভোট কেন্দ্র দখলসহ ব্যাপক সংর্ঘষে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ভোট গ্রহণ বন্ধ করে দেয়। ওই নির্বাচনে ১১ নং চরদুঃখিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে বিএনপি’র বিদ্রোহী শাহাদাৎ হোসেন টেলু (চশমা)-৩৬১১, বিএনপি’র বাছির আহমেদ (ধানের শীষ)-১৮৪৭, আ’লীগ প্রার্থী তোফাজ্জল হোসেন বাচ্চু (নৌকা) প্রতীক -১১১৩ ভোট পেয়েছিলেন। নির্বাচন স্থগিত হয়ে যাওয়ার ফলে এখানে তিনটি কেন্দ্রে ৩ জন সাধারণ মেম্বার ও একজন সংরক্ষিত মহিলা মেম্বার পদে নির্বাচন হয়। এই ইউনিয়নের স্থগিত তিনটি কেন্দ্রে মোট ভোটার ৫ হাজার ৯শ’ ৩৩ ভোট।

আতাউর রহমান সোহাগ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।