বরিশালে মুখে গামছা বেঁধে প্রতিমা ভাঙচুর

রিশালের বানারিপাড়া পৌর শহরের বানারিপাড়া বাজার কেন্দ্রীয় হরিসভা মন্দিরে পাঁচটি প্রতিমা ভাঙচুর করেছে এক দুর্বৃত্ত। বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে। সিসি ক্যামেরায় ধরা পড়া ছবিতে ওই দুষ্কৃতিকারীর মুখ গামছা দিয়ে ঢাকা ছিল।

প্রত্যক্ষদর্শীর বর্ণনা ও সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ভোরের দিকে এক ব্যক্তি মুখ বেঁধে মন্দিরের ভেতরে প্রবেশ করে। এ সময় ওই ব্যক্তি শাবল দিয়ে দুর্গামন্দিরের পাঁচটি প্রতিমা কুপিয়ে ভাঙে। পরে মানুষের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি পালিয়ে যায়।

ত্যক্ষদর্শী মন্দির সংলগ্ন ঘরের বাসিন্দা রেনুকা দেবনাথ জানান, প্রতিদিনের মতো বৃহস্পতিবার ভোরেও ঘুম থেকে উঠে দরজায় দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ মন্দিরে দুর্বৃত্তের হামলায় হতভম্ভ হয়ে যান তিনি। ভয়ে তটস্থ হয়ে ডাক চিৎকারের বোধ হারিয়ে ফেলেন।

তিনি বলেন, ‘ভোর সোয়া ৬টার দিকে মন্দিরে ঢুকে মাত্র ৫ মিনিটে বেশ কয়েকটি প্রতিমা ভাঙচুর করে ওই ব্যক্তি। পরে বের হয়ে পাশের অপর একটি মন্দিরের খুঁটি ভাঙচুরের চেষ্টা করে। তার হাতে খোন্তা ছিল।’

এদিকে, পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান বেলা ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বানারিপাড়া থানার ওসি জিয়াউল আহসান জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সিসি ক্যামেরার ফুটেজ নিয়ে এসেছেন। ঘটনায় জড়িত দুস্কৃতিকারীকে পুলিশ আটকের চেষ্টা চালাচ্ছে।

মন্দিরের সভাপতি বিবেকানন্দ কুন্ডু জানান, ৬০ বছর আগে প্রতিষ্টিত বানারিপাড়া হরি মন্দিরে এমন ঘটনা এই প্রথম ঘটলো। এ নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় সংখ্যালঘু বাসিন্দারা। তারা নিরাপত্তার দাবি জানিয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।