শরীয়তপুরে ভোর থেকে বৃষ্টিতে জন-জীবন বিপর্যস্ত

শরীয়তপুরে ভোর থেকে মুষলধারে বৃষ্টিতে জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শুক্রবার ভোর ৫টা থেকে টানা বৃষ্টির ফলে সাধারণ মানুষ ঘর থেকে বের হতে পারছে না। বৃষ্টিতে জেলার নদ-নদীর পানি বৃদ্ধি পয়েছে। এছাড়া শরীয়তপুর সদর পৌরসভা ও ডামুড্যা পৌরসভার বেশিরভাগ অংশই পানিতে প্লাবিত হয়েছে।
বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, টানা বৃষ্টির ফলে জেলা শহরের বিভিন্ন সড়কে পানি জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ায় অসুবিধায় পড়েছে পৌরবাসী। সেই সঙ্গে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদেরও পড়তে হচ্ছে ভোগান্তিতে। পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকা এবং সরকারি খালগুলো ভরাট ও দখল হওয়াতে বৃষ্টির পানি সরতে পরছে না বলে জানিয়েছেন এলাকাবাসী।

সাধারণ নিম্ন আয়ের মানুষ ও দিন মজুরেরা কাজে বের হতে না পারায় অলস সময় কাটাতে হচ্ছে তাদের। প্রয়োজন ছাড়া কেউই ঘর থেকে বের হয়নি।

শরীয়তপুর-ঢাকা সড়কসহ বিভিন্ন সড়কগুলোতে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। শুক্রবার সকাল ১১টা থেকে বৃষ্টির আরো বেড়ে যাওয়ায় শরীয়তপুর সদর পৌরসভা ও ডামুড্যা পৌরসভার পালং বাজার, সদর রোড, আংগারিয়া বাজার রোড, ডামুড্যা বাজার রোড, ডামুড্যা উপজেলা চত্বরসহ বিভিন্ন সড়কের ওপর পানি জমে গেছে। এদিকে ভোর থেকে বৃষ্টিতে জলাবদ্ধতার করনে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

তারা জানান, শরীয়তপুর সদর পৌরসভা ও ডামুড্যা পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা হলেও ড্রেনেজ ব্যবস্থা নাজুক। সমান্য বৃষ্টি হলেই সড়কগুলোতে পানি জমে যায়। এতে পৌরসভার কর্মকর্তাদের দায়ী করছেন সাধারণ লোকজন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।