বান্দরবনে সমবায় দিবস পালিত

ওমর ফারুক, বান্দরবানঃ “সমবায়ের দর্শন টেকশই উন্নয়ন” এ প্রতিপাদ্যে আজ সারা দেশের ন্যায় বান্দরবানে পলিত হয়েছে ৪৫তম জাতীয় সমবায় দিবস। দিবসটি উপলক্ষ্যে র্যালী, সমবায়ী সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
সমবায় বিদস উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটে জেলা সমবায় বিভাগ ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করেন।

৪৫তম জাতীয় সমবায় দিবসে বান্দরবান জেলায় শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হন, শিলক খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ ও ম্রো সম্প্রদায় অগ্রগতি সমবায় সমিতি লিঃ।
সভায় বান্দরবান সদর, রোয়াংছড়ির, থানছি ও নাইক্ষ্যংছড়ির ৫টি সমবায় সমিতিকে ৩লক্ষ টাকা ঋন বিতরন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাবু বীর বাহাদুর (উ শৈ সিং) এম.পি প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়,

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হারুন অর রশিদ, এএসপি (হেডকোয়াটার) ইয়াসিন আরাফাত, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী, জেলা সন্ত্রাস ও জঙ্গী  প্রতিরোধ কমিটির সভাপতি আবদুর রহিম চৌধুরি, বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর ও সমবায়ের দায়িত্বপ্রাপ্ত  জেলা পরিষদ সদস্য ফিলিপস ত্রিপুরা, বান্দরবান সদর উপজেলা সমবায় অফিসার ক্য বু হ্রী মারমা। অনুষ্ঠানে স্বগত বক্তব্য রাখেন জেলা সমবায় অফিসার জ্ঞানেন্দ্র বিকশ চাকমা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যা শৈ হ্লা।

প্রসঙ্গত, নভেম্বর মাসের প্রথম শনিবার জাতীয় সমবায় দিবস হিসাবে পালন করে আসছে সমবায় বিভা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।