সুনামগঞ্জের ছাতকে শিক্ষা উপকরণ বিতরণ

রবিউল ইসলাম তারেক, সুনামগঞ্জ প্রতিনিধিঃ  স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব (পরিচালক সিলেট বিভাগ) মতিউর রহমান শিক্ষাই যে কোন জাতির উন্নয়নের মূল চাবিকাঠি উল্লেখ করে বলেছেন, প্রায় ৩যূগ আগেও পার্শ্ববর্তী অনেক ছোট-বড় দেশের অধিবাসীদের পরনের কাপড় ব্যবহারের মতো সামর্থ ছিলনা। কিন্তু একমাত্র শিক্ষা অর্জনের মাধ্যমে তারা এখন অনেক স্বাবলম্বী হতে পেরেছে। এদেশও এখন মধ্যম আয়ের দেশে পরিগনিত হয়েছে।

তিনি জঙ্গিবাদ প্রতিহত করে সরকারের অগ্রযাত্রায় সকলের অংশ গ্রহন নিশ্চিত করার আহবান জানান। তিনি শনিবার ছাতকের গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ইউপিজিপি ও এলজিএসপি (২) ২০১৫-১৬ইং এর আয়োজনে অনুষ্টিত দরিদ্র ও মেধাবি ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ এবং গোবিন্দঞ্জ বহুমূখি উচ্চবিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

স্থানীয় তানজিনা কমিউনিটি সেন্টারে উপজেলা নির্বার্হী অফিসার আরিফুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা সমবায় অফিসার বিজিত রঞ্জন করের পরিচালনায় অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাহাদাত মো. লাহিন, সহকারি কমিশনার (ভূমি) শেখ হাফিজুর রহমান, শিক্ষা অফিসার (প্রাথ) মানিক চন্দ্র দাস, কৃষি অফিসার কেএম বদরুল হক, থানার অফিসার্স ইনচার্জ আশেক সুজা মামুন, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সুন্দর আলী, সমাজসেবী আবুল লেইছ মো.কাহার, সদরুল আমিন সুহান, ফখর উদ্দিন। উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, মাষ্টার আব্দুল লতিফ, ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান সামসুল হক, আলতাব আলী, আব্দুর রহমান, আনর আলী, রাজন তালুকদার, সুরেতাজ মিয়া, মাহমুদ আলী, শুভারাণী, রেহেনো বেগম, সাদিকা বেগম, শিক্ষক মাওলানা আব্দুল হাই, মাওলানা আইন উদ্দিন, মাওলানা এমরান আহমদ, মাওলানা জহুর উদ্দিন, সমাজসেবী ইমাম উদ্দিন, মঞ্জুর আলম, নিজাম উদ্দিন, সুহেল আহমদ নজির হোসাইন লাহিন, আনছার আলী, আবুল মিয়া, মিজানুর রহমান, বদর মিয়া, আবু বকর রাজা, হাজি রহিম উদ্দিন, হাজি কালা মিয়া, রহিম উদ্দিন, জিল্লুর রহমান, ফকর উদ্দিন, সাবেক মেম্বার আলমগীর কবির প্রমূখ।

সভায় গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের ভেরাজপুর, তকিপুর-হাউলী, বিশ্বম্ভরপুর, মুল্লাআতা, বাউভোগলী, নতুনবাজার (ধারণ), পীরপুর ও খাগামুড়াসহ ৮টি প্রাথমিক বিদ্যালয়ের ১শ’৬০দরিদ্র ও মেধাবি ছাত্র-ছাত্রীকে জনপ্রতি ১টি করে স্কুল ব্যাগ, ৩টি খাতা, ৩টি কলম, ১টি জ্যামিতি বক্সও ১টি ছাতা বিতরণ করা হয়। পরে ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমানের আর্থিক সহযোগিতায় ৩জন প্রতিবন্দিকে হুইল চেয়ার প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।