পূর্বশুত্রুতার জেরে প্রতিবন্ধীর লাউ গাছের বাগান কেটে ফেলেছে দুর্বত্তরা

পূর্বশুত্রুতার জেরে জেলার খৈয়াজপুর ইউনিয়নের ফেরিঘাট এলাকার দরিদ্র এক প্রতিবন্ধী অন্যের ১৮ শতাংশ জমিতে চাষ করা শাকসবজীর জমির সকল লাউগাছ রাতের আধারে কেটে ফেলেছে দুর্বত্তরা।
unnamed-5

জানাযায়, ফেরিঘাট এলাকায় ভুমিহীন এক প্রতিবন্ধী পড়ের জমিতে দিনমজুরী করে তার দুই মেয়ে ও এক ছেলেসহ ৫জনের সংসার ও সন্তানদের পড়াশুনার খরচ চালিয়ে থাকে। কিনÍ দিনমজুরির টাকায় তাদের সংসার ও পড়াশুনার খরচ চালানো অসম্ভব হয়ে পড়েছে। তাই স্থানীয় একটি ব্যাংক থেকে কিস্তিতে লোন নিয়ে এক আত্মীয়ের ১৮শতাংশ জমিতে বিভিন্ন শিতকালীন শাক-সবজীর চাষ শুরু করে। আর সেই জমিতে বেশীর ভাগ অংশে লাউ গাছ রোপন করেছিল এবং প্রায় গাছে লাউ ও ধরে ছিল। কিন্তু গত রাতে কে বা কারা প্রতিটি লাউ গাছ কেটে ফেলেছে। অসহায় প্রতিবন্ধীর সর্বশেষ হয়ে গেছে। তবে প্রতিবন্ধীর পরিবারের ধারনা একই গ্রামের ফরিদ মাতুব্বর ও সেলিম মাতুব্বর এই কর্মকান্ড করতে পারে। তাদের সাথে অনেকদিন থেকে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এলাকায় এই নিয়ে সবার মাঝে আতংক বিরাজ করছে। এই নিয়ে শনিবার দুপুরে মাদারীপুর সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল মোর্শেদ জানান এব্যাপারে থানায় অভিযোগ নেয়া হয়েছে। আমরা তদন্ত করে ব্যবস্থা নেব।

মেহেদী হাসান সোহাগ
মাদরীপুর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।