চবির সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিশেষ প্রদর্শনী : দর্শনার্থীদের ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট, চট্টগ্রাম: আগামী ১৮ ও ১৯ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫০ বৎসর পূর্তি উৎসব “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সূবর্ণ জয়ন্তী” উদযাপন উপলক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাদুঘরের উদ্যোগে “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৯৬৬ থেকে ২০১৬” শীর্ষক এক বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। উক্ত প্রদর্শনী ১৫-২৪ নভেম্বর প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাদুঘরের প্রদর্শনী কক্ষে অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলনের ইতিহাস, প্রতিষ্ঠার নথিপত্র, মহান মুক্তিযুদ্ধে চবি পরিবারের শহীদদের স্মৃতি, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন ভিসি থেকে বর্তমান পর্যন্ত সকল ভিসি স্যারদের তথ্য ও বিভিন্ন কার্যক্রম, চবির বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা এবং স্থানের ছবিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় স্থান পেয়েছে।

এই বিশেষ প্রদর্শনীতে প্রতিদিন কৌতূহলী শিক্ষার্থী ও দর্শনার্থীর ভিড় জমছে। দর্শনার্থী শিক্ষার্থীরা জানান, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৯৬৬ থেকে ২০১৬” এই বিশেষ প্রদর্শনীর ফলে বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল অতীতসহ অজানা অনেক তথ্য জানতে পারছি। এমন ব্যতিক্রমী আয়োজন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সাধুবাদ জানায়।

উল্লেখ্য, ১৯৬৬ সালের ১৮ নভেম্বর যাত্রা শুরু করা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আগামী ১৮ ও ১৯ নভেম্বর চবিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে “সূবর্ণ জয়ন্তী উৎসব” উদযাপিত হতে যাচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের মাননীয় স্পিকার জনাব শিরিন শারমীন চৌধুরী। এতে স্মারকবক্তব্য রাখবেন প্রফেসর ইমিরেটাস জনাব অধ্যাপক আনিসুজ্জামান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।