শরীয়তপুরে নিহত চাঁদনী স্মরণে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

জেলার জাজিরায় “নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চের” উদ্যেগে প্রায় ২ শতাধিক নদীভাঙ্গা কবলিত, অসহায়, দু:স্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

সোমবার বিকালে জাজিরা শিল্পকলা একাডেমি মিলনায়তণে সংগঠনের আহবায়ক জামাল মাদবরের সভাপতিত্বে ও যুগ্ম-আহবায়ক মাহমুদুল হাসান শাকুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন জাজিরা উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুকুল কুমার মৈত্র।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- থানা আওয়ামী লীগের সভাপতি মাস্টার জি এম নুরুল হক, সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, মাধ্যমিক শিক্ষা অফিসার মোজাম্মেল হক, জাজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার রফিকুল ইসলাম, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য নাসির খান, নিরাপদ সড়ক চাই জাজিরা শাখার সভাপতি রেজাউল করিম মিতু, নারী নেত্রী হাসিনা মমতাজ নার্গিস, জাজিরা ছাত্রকল্যাণ ফাউন্ডেশনের সমন্বয়ক শামীম আহমেদ লিটনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, চাঁদনী মঞ্চ একটি মহতী উদ্যোগ হাতে নিয়েছেন তাই তাদের সাধুবাদ জানাই। তাদের এই কর্মকান্ডকে এগিয়ে নিতে যারা মেধা, শ্রম আর অর্থ দিয়ে সহায়তা করে আসছেন তাদের সংগঠনের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। ।আগামীতে তাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকুক। আমরা সাবই একত্রিত হলে, দেশের দরিদ্র জনগোষ্ঠির দূর্ভোগ লাঘব করা সম্ভব হবে। আসুন আমরা শীতার্তদের পাশে দাড়াই। নিজ সাধ্যমতো যে যেভাবে পারি তাদের জন্য বাড়াই বন্ধুত্বের হাত। অনুগ্রহ নয় সামাজিক জীব হিসেবে এটা দায়িত্বের ই অংশ।

এর আগেও তারা সামাজিক বনায়ন, ঈদ বস্ত্র বিতরন, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ সহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেন।

অনুষ্ঠান শেষে অতিথিরা নিহত স্কুল ছাত্রী চাঁদনীর পরিবারের সদস্যদের সাথে দেখা করেন। তাদের সার্বিক খোঁজ-খবর নেন এবং শীতবস্ত্র প্রদান করেন।

উল্লেখ্য যে, সপ্তম শ্রেনী পড়ুয়া শিক্ষার্থী চাঁদনী আক্তার হেনা ২০১৫ সালের ১১ ই মার্চ সহপাঠী পাখি আক্তারের সাথে স্কুলে আসলেও আর বাড়ি ফিরেননি। পরে তিনদিন পর তার ক্ষত-বিক্ষত লাশ পাওয়া যায় স্থানীয় খাল পাড়। তার বিচার প্রত্যাশীদের সংগঠন এই চাঁদনী মঞ্চ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।