হিলারির তোপের মুখে এফবিআই

গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের পরিচালক জেমস বি কমির প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিলেন হিলারি ক্লিনটন। এ সময় তিনি কমি’কে ‘ডিপলি ট্রাবলিং’ বলে আখ্যায়িত করেন। বলেন, হিলারির ইমেইল তদন্ত নিয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ করতে।

নির্বাচনের আর মাত্র ১০ দিন বাকি। এ সময়ে এফবিআইয়ের মতো একটি সরকারি সংস্থার ইমেইল সংক্রান্ত তথ্য প্রকাশ নিয়ে ডেমোক্রেট শিবিরে ক্ষোভ দেখা দিয়েছে। হিলারি ক্লিনটন ফ্লোরিডার ডেটোনা বিচ-এ স্বেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলছিলেন।

তিনি এ সময় বলেন, আপনাদের কেউ কেউ হয়তো শুনে থাকবেন এফবিআইয়ের পরিচালক শুক্রবার মার্কিন কংগ্রেসে একটি চিঠি পাঠিয়েছেন। তাতে বলা হয়েছে, এই সংস্থাটি আবার ইমেইল পর্যালোচনা করছে। নির্বাচনের ঠিক পূর্ব মুহূর্তে এ রকম সামান্য তথ্য প্রচার করা এক আজব ব্যাপার। এটা এক অ™ভুত ব্যাপারই নয় এটা অপ্রত্যাশিত। এটা গভীর বিরক্তিকর। কারণ, ভোটাররা পরিপূর্ণ ও পূর্ণাঙ্গ সত্যটি জানতে চায়।

এ সময় তিনি জেমস কমি’কে এ বিষয়ে পূর্ণ তথ্য প্রকাশ করার আহ্বান জানান। হিলারির সঙ্গে সুর মিলিয়েছেন অনুসারী ডেমোক্রেটরা। তারাও জেমস কমির ওপর চাপ সৃষ্টি করছেন। তাদেরও দাবি, বিতর্কিত নতুন এই ইমেইলের বিস্তারিত প্রকাশ করতে।

এ বিষয়ে জেমস কমি ও যুক্তরাষ্ট্রের এটর্নি জেনারেল লোরেটা লিঞ্চের কাছে আগামীকাল সোমবারের মধ্যে বিস্তারিত তথ্য চেয়ে চিঠি লিখেছেন যুক্তরাষ্ট্রের চারজন সিনেটর। তারা হলেন ডেমোক্রেট দলের সবচেয়ে বেশি সময় সিনেটর হিসেবে দায়িত্বপালনকারী প্যাট্রিক লেহি, ডায়ানে ফেইনস্টেইন, টমাস কারপার ও বেঞ্জামিন কার্ডিন।

এখানেই শেষ নয়। ওহাইওর কলাম্বাসে এক সংবাদ সম্মেলন করেছে কংগ্রেসনাল ব্লাক ককাস। এতে রয়েছেন প্রতিনিধি পরিষদের সদস্যও। তারাও এফবিআই পরিচালক জেমস কমির কাছে ইমেইল ইস্যুতে বিস্তারিত তথ্য চেয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।