গ্রেফতারের আশঙ্কায় বাবার জানাজায় যাননি ডা. জাকির নায়েক

ইসলাম প্রচারক ভারতের ডা. জাকির নায়েকের বাবা ডা. আব্দুল করিম নায়েক রোববার ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে মারা গেছেন। কিন্তু বাবার জানাজায় অংশ নিতে ভারতে যাননি তার ছেলে ডা. জাকির নায়েক। খবর টাইমস অব ইন্ডিয়ার।

একটি সূত্র জানিয়েছে, গ্রেফতার হওয়ার আশঙ্কাতেই তিনি বাবার জানাজায় আসেননি। তিনি বর্তমানে মালয়েশিয়ায় অবস্থান করছেন বলে জানা গেছে।

যদিও জাকির নায়েকের বিরুদ্ধে এখনো কোনো থানায় এফআইআর করা হয়নি। তবে দেশটির কেন্দ্র থেকে তার এনজিও প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে একটি অবৈধ সংস্থা বলে ঘোষণা দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে।
বেআইনি কার্যক্রম (প্রতিরোধ) আইনে তার এই সংস্থাকে অবৈধ ঘোষণা করা হবে।

অপরদিকে আপত্তিকর মন্তব্যের কারণে তার বিরুদ্ধে একটি ফৌজদারি মামলার খসড়া এরই মধ্যে কেন্দ্রে তৈরি করা হয়েছে। সেইসঙ্গে তার পিস টিভির বিরুদ্ধেও মামলার খসড়া হয়েছে।

জাকির নায়েকের বাবা ডা. আব্দুল করিম মহারাষ্ট্রের উপকূলীয় অঞ্চল রত্নাগিরিতে জন্মগ্রহণ করেন। তিনি একজন চিকিৎসক ও শিক্ষাবিদ ছিলেন। হৃদরোগে আক্রান্ত হওয়ায় তাকে কয়েক দিন আগে মেজগোয়ান প্রিন্স আলী হাসপাতালে ভর্তি করা হয়। রোববার দিবাগত রাত ৩টা ৩০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। জাকির নায়েকের বাবা ছিলেন বোম্বে সাইকিয়াট্রিক সোসাইটির সভাপতি। ডা. আব্দুল করিমের দুই ছেলে ও তিন মেয়ে।

নারিয়াদওয়াডি কাবরাস্তানের রিয়ে রোড স্টেশনে তার জানাজায় প্রায় ১ হাজার ৫০০ লোক অংশগ্রহণ করেছে। এতে অনেক আইনজীবী, চিকিৎসক, রাজনীতিবিদ, সাংবাদিক ও ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

এ সময় ওই এলাকায় দেশটির সিটি ক্রাইম ব্রাঞ্চ, ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি এবং স্থানীয় থানা পুলিশের বেশ উপস্থিতি ছিল।

একজন পুলিশ কর্মকর্তা বলেন, আমরা এখানে এসেছি আমাদের প্রতিদিনের তথ্য সংগ্রহের জন্য।

banglatelegraph

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।