নয় সন্ত্রাসীর মৃত্যুদণ্ড অনুমোদন পাক সেনাপ্রধানের

নয় কট্টর সন্ত্রাসীর মৃত্যুদণ্ড অনুমোদন দিয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ। সেদেশের সামরিক আদালতে বিচার প্রক্রিয়া সম্পন্নের পর সোমবার এ অনুমোদন দেন তিনি।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে ২০১৪ সালে পেশওয়ার বিমানবন্দরে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনের (পিআইএ) বিমানে গুলিবর্ষণ করা ব্যক্তিও রয়েছেন।

অবতরণের সময় পিআইএ ফ্লাইটের বোয়িং পিকে-৭৫৬’এ গুলিবর্ষণের ঘটনায় এক নারীর মৃত্যু হয়। এ ঘটনায় বিমানে থাকা দুই যাত্রীসেবিকাও আহত হয়। ফ্লাইটটিতে ১৯৬ জন যাত্রী ছিল। রিয়াদ থেকে এসে অবতরণ করার সময় তাতে গুলি ছোঁড়া হয়।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগের (আইএসপিআর) এক বিবৃতিতে জানানো হয়, মৃত্যুদণ্ড প্রাপ্তরা নির্দোষ সাধারণ জনগণকে হত্যা, খাজনা আদায়ের কর্মকর্তাদের জবাই করে হত্যা ও সশস্ত্র বাহিনীর সদস্যদের ওপর হামলাসহ সন্ত্রাসবাদ সংশ্লিষ্ট নারকীয় অপরাধে জড়িত ছিল।

ডনের খবরে বলা হয়, অপরাধীদের পাকিস্তানের সামরিক আদালতে বিচার করা হয়েছে। সকল অপরাধী ম্যাজিস্ট্রেট ও বিচার আদালতে তাদের অপরাধ স্বীকার করেছে।

বিবৃতিতে জানানো হয়, দণ্ডপ্রাপ্তদের ছয় জন তেহরিক-ই তালেবান পাকিস্তানের (টিটিপি) সদস্য ও তিনজন লস্কর-ই ইসলামের (এলই) সদস্য।

jamunanews

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।