বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গুলিবিদ্ধ দুই পুলিশ কর্মকর্তা!

প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার ভোরে দেশটির পেনসিলভানিয়ার ওয়াশিংটন কাউন্টির ক্যাননসবুর্গের কাছে অজ্ঞাত দুর্বৃত্তের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অজ্ঞাত ওই দুর্বৃত্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। স্থানীয় সময় ভোর সাড়ে ৩টার দিকে ওক্যাননসবুর্গের উডক্রেস্ট ড্রাইভের একটি বাড়িতে ওই দুই পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে গুলি ছুড়েছে অজ্ঞাত দুর্বৃত্ত।

তবে কেন পুলিশকে লক্ষ্য করে গুলি নিক্ষেপ করা হয়েছে সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য জানাতে পারেনি স্থানীয় প্রশাসন।

এদিকে, মঙ্গলবারের নির্বাচনে বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্যকারী রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে দেশটির অন্তত ২৫ টি শহরে সহিংস বিক্ষোভ করেছে বিরোধীরা। বেশ কয়েকটি শহরে গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুরের ঘটনাও ঘটেছে। ট্রাম্পবিরোধী বিক্ষোভ থেকে এক ডজনেরও বেশি মানুষকে আটক করা হয়েছে।

এ ছাড়া দেশটির বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল ক্যালিফোর্নিয়ার স্বাধীনতার দাবি তুলেছে সেখানকার নাগরিকরা। এ দাবিতে বিক্ষোভ করেছে তারা। ২০২০ সালের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে বেরিয়ে যাওয়ার দাবিতে আন্দোলনের ডাক দিয়েছে স্থানীয়রা।

jagonews24

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।