সিরাজগঞ্জে কালী মন্দিরে প্রতিমা ভাঙচুর

 
সিরাজগঞ্জ প্রতিনিধিসিরাজগঞ্জে একটি সার্বজনীন কালী মন্দিরে প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার রাতের যেকোনও সময় দুর্বৃত্তরা মন্দিরে ঢুকে কালীমাতা ও শিতলা প্রতিমার মাথা বিচ্ছিন্ন করে ফেলে। এরপর প্রতিমা দুটির মাথা নিয়ে পালিয়ে যায় ।

রবিবার সকালে খবর পেয়ে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন ও উপজেলা নির্বাহী অফিসার ব্রেনজন চাম্বুগং ঘটনাস্থল পরিদর্শন করেন।

.সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের ফুলকোচা কুণ্ডুপাড়ার সার্বজনীন কালী মন্দিরের সভাপতি অধীর চন্দ্র কুণ্ডু বলেন, রাতের যে কোনও সময়ে দুর্বৃত্তরা মন্দিরে প্রবেশ করে কালীমাতা ও শিতলা প্রতিমার মাথা বিচ্ছিন্ন করে নিয়ে গেছে। মন্দিরের ভেতরে প্রতিমার মস্তববিহীন দেহগুলো পড়ে রয়েছে। রবিবার সকালে স্থানীয় ভক্তরা ও হিন্দু সম্প্রদায়ের লোকজন দেখে আমাকে জানালে তাৎক্ষণিক পুজা উদযাপন পরিষদের নেতাদের জানাই। এরপর সদর থানা পুলিশকে খবর দেওয়া হয়।

সদর থানার ওসি বাসুদেব সিনহা বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। এ বিষয়ে খোঁজ-খবর চলছে। জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারাও বিষয়টি পরিদর্শনে এসেছেন।

সিরাজগঞ্জ জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার কানু বলেন, এ ঘটনায় ওই এলাকার হিন্দু ধর্মালম্বীদের মধ্যে গভীর উদ্বেগ দেখা দিয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।