ঢাকা দক্ষিণ সিটির ফরমের দাম পাঁচগুণ বৃদ্ধি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভাণ্ডার ও ক্রয় বিভাগ থেকে বিক্রয়যোগ্য বিভিন্ন ধরণের ফরমের পাঁচগুণ দাম বাড়ানো হয়েছে। কোনো কোনো ফরমের ক্ষেত্রে বাড়ানো তা দশগুণও। কর্পোরেশনের সপ্তম বোর্ড সভায় এসব ফরমের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়। ডিএসসিসির সচিব খান মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাধারণ প্রকৃতির ব্যবসার জন্য সব ধরনের ট্রেড লাইসেন্স আবেদন ফরম (ফরম ‘কে’), কলকারখানা/শিল্পপ্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স করার জন্য আবেদন ফরম (ফরম ‘আই’), সড়ক খননের অনুমতির জন্য ব্যক্তি বিশেষ আবেদনপত্র, সড়ক খননের অনুমতির জন্য বিভিন্ন সংস্থার আবেদন পত্র, কর্পোরেশন কর্তৃক নির্ধারণকৃত হোল্ডিং ট্যাক্স কমানোর জন্য আবেদনপত্র (ফরম এম), নকলের জন্য আবেদনপত্র ও বিজ্ঞাপন ফলক স্থাপনের তালিকা ভূক্তির আবেদন ফরম ১০ টাকার পরিবর্তে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া রিকশার মালিকানা পরিবর্তণ অথবা মালিকানা হস্তান্তরের ক্ষেত্রে নতুন মালিকদের নামজারির আবেদন ফরম ১ টাকার পরিবর্তে ১০ টাকা, বিজ্ঞাপন ফলক স্থাপনের স্থান বরাদ্দের আবেদন ফরম (তথ্য ফরমসহ) ২০ টাকার পরিবর্তে ১০০ টাকা, কর্পোরেশনের বিজ্ঞাপন নীতিমালা/২০০৩ (পুস্তিকার মূল) ১০০ টাকার পরিবের্ত ২০০ টাকা, কর্পোরেশনের মালিকানাধিক বিভিন্ন বাজার/মার্কেটের দোকান বরাদ্দের জন্য আবেদন ফরম প্রতি পাতা এক হাজার টাকার পরিবর্তে দুই হাজার টাকা এবং ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে ইস্যুকৃত ট্রেড লাইসেন্স বইয়ের মূল্য ১০০ টাকার পরিবর্তে ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে ডিএসসিসি সচিব খান মো. রেজাউল করিম বলেন, কর্পোরেশনের সপ্তম বোর্ডে সভার চতুর্থ সিদ্ধান্ত মোতাবেক এসব ফরমের দাম বৃদ্ধি করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।