আওয়ামীলীগের মন্ত্রী ছায়েদুক হকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, কটূক্তি ও করুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে মন্ত্রী ছায়েদুল হকের বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান, আদিবাসী পার্টি। এছাড়া তার কুশপুত্তলিকা পোড়ানো এবং ঝাড়ু মিছিল করা হয়।সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, আদিবাসী পার্টি এক মানববন্ধনে এ দাবি জানায়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে মিঠুন চৌধুরী বলেন, ‘সরকারের মন্ত্রী কোনও জাত বা ধর্মের প্রতি দুর্বল থাকে না। সংবিধান ২ এর ‘ক’ তে স্পষ্ট উল্লেখ আছে প্রজাতন্ত্রের রাষ্টধর্ম ইসলাম। তবে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টানসহ অনান্য ধর্ম পালনে রাষ্ট্র সমমর্যাদা ও সমঅধিকার নিশ্চিত করবেন। কিন্তু রাষ্ট্রের একজন মন্ত্রী যখন একটি ধর্ম বা সম্প্রদায়কে উদ্দেশ্য করে কটূক্তি করে তখন তার শপথ বাক্য ভঙ্গ হয়।’

তিনি আরও বলেন, মন্ত্রী যে অপরাধ করেছেন তাতে তার আর মন্ত্রী থাকার অধিকার থাকে না। এসময় তার মন্ত্রিত্ব থেকে বহিষ্কার ও উপযুক্ত বিচার দাবি করেন তিনি।

ক্ষতিগ্রস্থ পরিবারকে ক্ষতিপূরণ দাবি করে তিনি বলেন, ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে পুনর্বাসনের জন্য ২০ লাখ ও প্রত্যেক মন্দিকে ২৫ লাখ টাকা সরকারিভাবে দেওয়ার জন্য দাবি জানান।

banglatribune

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।