৫ ই জানুয়ারির নির্বাচন বর্জনের সিদ্ধান্ত সঠিক ছিলো

আমি ট্রাম্প বা রাশিয়ার এজেন্ট নই।

বাংলাদেশ সহ সারা দুনিয়া যখন হিলারী জ্বরে আক্রান্ত ছিল ঠিক সেই সময়টিতে আমি একটি সম্পদকীয় লিখে বলেছিলাম যে, ট্রাম্পই জয়ী হবেন। গত ৩১ শে অক্টোবর দৈনিক আমাদের সময়ে প্রকাশিত নিবন্ধটিতে আমি অংকের মত হিসেব কষে ট্রাম্পের জয়ের ফলাফল মিলিয়ে দিয়ে ছিলাম।

মার্কিন নির্বাচনে ডোনাল্ট ট্রাম্প জয়ী হবার পর কেউ কেউ আমাকে ফোন করে বললেন-আপনি বোধহয় রাশিয়া বা ডোনাল্ট ট্রাম্পের এজেন্ট ছিলেন!

আমি আসলে কারো এজেন্ট ছিলাম না। আমি শুধু ট্রাম্পের কৌশল, আমেরিকার রাজনীতি এবং সেখানকার মানুষের আবেগ-অনুভূতি সম্পর্কে ওয়াকিফহাল ছিলাম। আর সে কারনেই দৃঢ়তার সঙ্গে বলতে পেরেছিলাম যে, ট্রাম্পই আমেরিকার প্রেসিডেন্ট হতে যাচ্ছেন।

আমার ফেইসবুকের বন্ধুদের মধ্যে কেউ কেউ হয়তো বলতে পারেন তা আপনি লন্ডন-আমেরিকা নিয়ে এতো কিছু আগাম জানেন অথচ বাংলাদেশ সম্পর্কে কিছুই জানেন না- পারলে বর্তমান রাজনৈতিক অবস্থার ভবিষ্যত নিয়ে কিছু বলেন তো?

আপনাদের সদয় অবগতির জন্য জানাচ্ছি ২০১১ সালে অনেকগুলো টকশো এবং সংসদ সদস্যগণের মধ্যকার একান্ত আলাপ চারিতায় ২০১৪ সালের ৫ ই জানুয়ারির নির্বাচন সম্পর্কে যেসব কথা বলেছিলাম ঠিক সেভাবেই সবকিছু হয়েছে। পদ্মা সেতু , বিশ্বব্যাংক নিয়ে আমার বক্তব্যগুলো হুবহু মিলে গিয়েছে।

বর্তমান রাজনীতির ভবিষ্যত সম্পর্কে ২০১৪ সালের মার্চ মাসে চ্যানেল আই তৃতীয় মাত্রার অনুষ্ঠানে যা বলেছিলাম ঠিক সেই অবস্থা অবশ্যই সৃষ্টি হবে হয়তো ২ দিন আগে বা পরে।

আমার বিশ্বাস বিগত ৫ ই জানুয়ারির নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফর্ম না কেনা এবং নির্বাচন বর্জনের যে ব্যতিক্রমী সিদ্ধান্ত আমি নিয়েছিলাম তা আগামীদিনে আওয়ামী লীগের বেশীর ভাগ নেতাকর্মী দ্বারা প্রশংসিত হবে ইনশাআল্লাহ।

ফেসবুক থেকে নেয়া
Golam Maula Rony

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।