প্রতিমা ভাংচুরকারী বাবুলের পক্ষ নিলেন আ’লীগ নেতা

বরিশালের বানারীপাড়া উপজেলায় কেন্দ্রীয় হরিসভা মন্দিরের প্রতিমা কুপিয়ে ক্ষতিগ্রস্থ করার সময় সিসি ক্যামেরায় ধারণকৃত বাবুল হাওলাদারকে গ্রেফতারের পর তার পক্ষ নিলেন উপজেলা আওয়ামী লীগের সম্পাদক এ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বানারীপাড়া থানা পুলিশ উদ্যোগে কমিউনিটি পুলিশ আয়োজিত ‘সকল ধর্ম বর্ন নির্বিশেষে পুলিশ ও জনতার সম্প্রীতি’ সমাবেশে সভায় বক্তৃতাকালে তিনি বলেন,’আটক বাবুলের সঙ্গে ভিডিও ফুটেজের ছবি বেমানান।’

সানা বলেন, যে ছেলেটি আটক হয়েছে তার হাতেও একটু সমস্যা রয়েছে। তবে বাবুলসহ তার পরিবারের বেশির ভাগ সদস্যই পাগলা টাইপের। তাছাড়া বাবুলের কথা-বার্তাও অসংলগ্ন।

এর পেছনে বাবুল ছাড়া অন্য কেউ জড়িত কী না তা খতিয়ে দেখার জন্য পুলিশকে অনুরোধ করেন আওয়ামী লীগের এ নেতা।

বাবুলের পরিবারের দাবি অনুযায়ী তাকে মানসিক ভারসাম্যহীন উল্লেখ করার পাশাপশি তিনি সিসি ক্যামেরার ভিডিও ফুটেজের ছবি নতুন করে পরীক্ষা-নিরীক্ষার আহ্বান জানান।

সভায় বরিশালের পুলিশ সুপার এসএম আকতারুজ্জামান ওই নেতার বক্তব্যের জবাবে বলেন, বানারীপাড়ায় কেন্দ্রীয় হরিসভা মন্দিরে হামলার সময় সিসি ক্যামেরায় ধারনকৃত ভিডিও ফুটেজের ছবি পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে গ্রেফতারকৃত বাবুল হাওলাদারের ছবির মিল রয়েছে। ওই ভিডিও ফুটেজের ছবির সঙ্গে বাবুলের হাতে কাটা দাগ, কপালটা ব্রড, বুক, নাক ও পায়ের সঙ্গে হুবহু মিল রয়েছে। এসব মিল পেয়েই তাকে আটক করেছি।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে খোন্তা হতে মন্দিরের দিকে যেতে বাবুলকে যারা দেখেছেন তাদের মধ্যে ২ জন প্রত্যক্ষদর্শীকে পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে।
পুলিশ সুপার বলেন, এ দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে কেউ পার পাবে না। তাদেরকে ধরা পড়তেই হবে।

বানারীপাড়া থানার ওসি জিয়াউল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের অতিরিক্ত (ভারপ্রাপ্ত) ডিআইজি মো. আকরাম হোসেন।
এ ছাড়া অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, ওয়ার্কাস পার্টির সম্পাদক অধ্যাপক মন্টু লাল কুণ্ডু, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুব্রত লাল কুণ্ডু প্রমূখ।

এদিকে সভার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাওলাদ হোসেন সানা বলেন, বাবুল হাওলাদারের পক্ষ নেয়ার কিছু নেই। আমার কাছে যা মনে হয়েছে, তাই আমি বলেছি।

jugantor

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।