বক্ষ উন্মুক্ত করে নোট বদলের প্রতিবাদ তরুণীর

ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে নোট বদলে প্রায় পুরোদিনই ব্যাংকের লাইনে কাটিয়ে দিতে হচ্ছে জনগণকে। রোদের মাঝে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে গিয়ে ধৈর্য্যের বাঁধও ভাঙছে কারো কারো! কখনও কখনও ক্ষোভও প্রকাশ করছেন কেউ কেউ। তবে প্রতিবাদ জানাতে গিয়ে এক তরুণী যে কাণ্ড ঘটিয়েছেন তা রীতিমত সংবাদমাধ্যমে জায়গা করে নিয়েছে।

ঘটনাটি রোববার ঘটলেও জানাজানি হতে অবশ্য একটু দেরিই হয়ে যায়। ওই দিন দিল্লির ময়ুর বিহার ফেজ থ্রি-র একটি এটিএম বুথের সামনে ছিল অর্থ তোলার দীর্ঘ লাইন। নোটের ঘাটতির কারণে অবশ্য মাঝে মাঝেই তা সাময়িক বন্ধ রাখা হচ্ছিল। ব্যাংক থেকে আবার অর্থ এনে ফের চালু হচ্ছিল এটিএম মেশিন।এমন অনিশ্চিত অবস্থায় স্বভাবতই রাগ সপ্তমে চড়ছিল সবার। সেই লাইনে এক তরুণীও ছিলেন। লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে হঠাৎ ধৈর্য্যের বাঁধ ভাঙে তার। তীব্র রাগে সবাইকে হতবাক করে দিয়ে তরুণী জনসমক্ষেই নগ্ন হয়ে যান। শার্ট খুলে বক্ষ উন্মুক্ত করে নোট বদলের সিদ্ধান্তের প্রতিবাদ জানান।

এমন ঘটনায় বিস্মিত জনতা যখন কি করবেন ভাবছেন, সেসময় মঞ্চে প্রবেশ এক নারী পুলিশের। গ্রেপ্তার নয়, ক্ষিপ্ত তরুণীকে কাপড় দিয়ে ঢেকে আগে আগে তার সম্মান রক্ষা করেন তিনি। এরপর তাকে স্থানীয়  থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশ কোনো অভিযোগ না এনে বরং তরুণীর কথাই আগে শোনে। এরপর তার ক্ষোভকে সম্মান জানিয়ে আবারও তাকে সেই এটিএম বুথে ফেরত আনে পুলিশ। বলতে গেলে তাদের উদ্যোগেই সেই দিন অর্থ বদলের সুযোগ হয় নাম না জানা ওই তরুণীর।

খবর : নিউজ ১৮ ইন্ডিয়া

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।