ম্যাডাম শাম্মী হক , ফুলবাড়িয়ায় শিক্ষক হত্যার প্রতিবাদে কি করবেন ?

নারায়ণগঞ্জে একটি স্কুলের প্রধান শিক্ষককে কান ধরিয়ে উঠবোস করানোর ঘটনার নিন্দা জানিয়ে দেশজুড়ে প্রতিবাদের ঝড় ।সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে নিজেরা ‘কান ধরে’ দাঁড়িয়ে থেকে প্রতিবাদ জানিয়েছেন। রাজধানীর শাহবাগে ‘লেখক শিল্পী শিক্ষক শিক্ষার্থী সাংস্কৃতিক কর্মীবৃন্দ’র ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। শিক্ষক নির্যাতনকারীদের বিচারের দাবিতে সমাবেশ থেকে শাহবাগে সর্বস্তরের জনগণের সংহতি সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

অন্যদিকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, সংস্কৃতিকর্মী, অভিনয়শিল্পী, লেখক-সাহিত্যিক, সাংবাদিক, ব্লগারসহ বিভিন্ন পেশাজীবীরা নিজেদের ‘কান ধরা’ ছবি ফেসবুকে প্রচার করে অভিনব প্রতিবাদ জানিয়েছেন। ‘স্যরি স্যার’, ‘উই আর স্যরি স্যার’, ‘কান ধরে হোক প্রতিবাদ’ লেখা হ্যাশট্যাগ দিয়ে অনেকেই নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করছে ওই সব ছবি, পরিবর্তন করছে প্রোফাইল পিকচার।

নারায়নগন্জে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারী হিন্দু শিক্ষক শ্যামল কান্তিকে কান ধরে উঠবস করার প্রতিবাদে আমরা অনেক চেতনাধারীর অভিনব প্রতিবাদ দেখেছিলাম। তাদের কান ধরে প্রতিবাদ করার দৃশ্য তখন সেলিম ওসমান আখ্যায়িত “খাঙ্কির পোলা”রা (সাংবাদিকরা) ঢালাও ভাবে প্রচার করে।

গতকাল ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পুলিশ নির্মমভাবে লাঠিপেটা করে কলেজ শিক্ষক আবুল কালামকে হত্যা করলো। এখন কি কোন চেতনাধারী শুয়োরের বাচ্চাকে দেখা যাবে শিক্ষক হত্যার প্রতিবাদে লাশ হয়ে শুয়ে থাকতে?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।