রোনালদোর নতুন চুক্তি নিশ্চিত করলো রিয়াল

রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন করে চুক্তি সেরে নিলেন দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এবারের চুক্তিতে পর্তুগিজ অধিনায়ক ২০২১ সাল পর্যন্ত লস ব্ল্যাঙ্কসে থাকবেন বলে জানিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

নতুন চুক্তির ফলে সিআর সেভেনই থাকছেন দলটির সর্বোচ্চ প্রারিশ্রমিক পাওয়া ফুটবলার। ২০১৮ সাল পর্যন্ত রিয়ালে রোনালদোর চুক্তি শেষ হওয়ার কথা ছিল। নতুন চুক্তিতে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত রিয়ালে থাকবেন তিনি। পর্তুগিজ এই তারকার বয়স তখন হবে ৩৬।

২০০৯-১০ মৌসুমে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে পাড়ি দিয়ে এখন পর্যন্ত দলের হয়ে খেলেছেন ৩৬০ ম্যাচ, যেখানে গোল করেছেন ৩৭১টি। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ওই সময়ের ট্রান্সফার ফির রেকর্ড গড়ে মাদ্রিদে পাড়ি জমান তিনি।

এ সময় তিনি গ্যালাকটিকোদের হয়ে জিতেছেন একটি লা লিগা, দুটি চ্যাম্পিয়নস লিগ, দুটি কোপা দেল রে, একটি সুপারকোপা, একটি উয়েফা সুপার কাপ ও একটি ক্লাব বিশ্বকাপের শিরোপা। স্পেনের সফলতম ক্লাবটির হয়ে মোট আটটি শিরোপা জেতেন তিনবারের বর্ষসেরা এই ফুটবলার।

সোমবার (০৭ নভেম্বর) রিয়াল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ৩১ বছর বয়সী রোনালদো সোমবার নতুন চুক্তিতে সই করেন। ক্লাবটির সঙ্গে রোনালদোর বর্তমান চুক্তি শেষ হবে ২০১৮ সালের জুনে।

রিয়ালের বর্তমান কোচ জিনেদিন জিদান জানান, ‘আমি খুব খুশি যে রোনালদো তার ক্যারিয়ারের শেষের দিক পর্যন্ত রিয়ালে থাকছে। সে দুর্দান্ত ফুটবলার। হোয়াইট জার্সিতে তার নতুন চুক্তি প্রাপ্যই ছিল।’

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, ০৭ নভেম্বর ২০১৬

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।