জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারত সরকার !

আলোচিত-সমালোচিত ইসলাম প্রচারক জাকের নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে (আইআরএফ) পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারত সরকার। আজ মঙ্গলবার দেশটির কেন্দ্রীয় মন্ত্রিসভা নিষেধাজ্ঞার প্রস্তাব অনুমোদন করেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

খবরে প্রকাশ, ভারতীয় দণ্ডবিধির বেআইনি কার্যক্রম (প্রতিরোধ) আইন অনুযায়ী কেন্দ্রীয় মন্ত্রিসভা সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণা করেছে।

গত ১ জুলাই বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে বর্বর জঙ্গী হামলার পর জাকির নায়েকের এনজিও, পিস টিভি ও তার অন্যান্য কার্যক্রম নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়। গুলশান হামলাকারীদের দুজন জাকির নায়েকের অনুসারী ছিল বলে জানা যায়।

এছাড়া জাকির নায়েকের একাধিক সমর্থকের বিরুদ্ধে জঙ্গী সংগঠন ইসলামিক স্টেটের জন্য (আইএস) সদস্য ও যোদ্ধা সংগ্রহেরও অভিযোগ উঠে। এর পরপরই মুম্বাই শহরে অবস্থিত তার এনজিওর প্রধান কার্যালয়ে পুলিশ মোতায়েন করা হয়। শুরু হয় বিভিন্ন সংস্থার তদন্ত।

তদন্ত রিপোর্টে বলা হয়, ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের নামে বিদেশ থেকে আসা অর্থ জাকির নায়েক তার পিস টিভির পেছনে ব্যয় করেছেন। অন্যদিকে ভারতে পিস টিভি সম্প্রচারের কোনো অনুমতি না থাকলেও ক্যাবল টিভির মাধ্যমে এটি প্রচার করা হচ্ছিল।

এদিকে ভারতের বাইরে অবস্থানরত জাকির নায়েক তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে আসছেন। তিনি উল্টো অভিযোগ করেছেন, তার বক্তব্যে প্রভাবিত হয়ে অসংখ্য হিন্দু ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করায় বিজেপি সরকার ক্ষিপ্ত হয়ে তার বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।