বড় সমাবেশ করবে বিএনপি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ‌্যানে ক্ষমতাসীন আওয়ামী লীগের জমকালো সম্মেলনের পর একই স্থানে বড় আকারের সমাবেশ করতে চাচ্ছে বিএনপি। এ জন্য ৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবসে’ সোহরাওয়ার্দী উদ‌্যানে সমাবেশের প্রস্তুতি নিয়েছে দলটি।

শনিবার নয়া পল্টনে দলের কার্যালয়ে যৌথসভায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

তিনি বলেন, ৭ নভেম্বর সমাবেশ করতে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে। এছাড়া সভায় ব‌্যাপক জনসমাগম ঘটাতে ঢাকার নেতাদের তাগিদ দেয়া হয়েছে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, সেইদিন যেন আমরা এমন একটা সমাবেশ করতে পারি, যা থেকে প্রমাণিত হবে বিএনপি এখনও বাংলাদেশে এক নম্বর রাজনৈতিক দল। আমাদেরকে এটা প্রমাণ করতে হবে যে, বিএনপির থেকে বড় কোনো রাজনৈতিক দল নেই।

বর্তমান পরিস্থিতি নেতাকর্মীদের সামনে তুলে ধরে বিএনপির এ মহাসচিব বলেন, আমরা এক কঠিনতম সঙ্কট অতিক্রম করছি। গণতন্ত্রের জন্য, দেশের জন্য, দেশের স্বাধীনতার জন্য এই সময়টা সবচাইতে কঠিন সময়।

ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক ও কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ৭ নভেম্বর স্মরণকালের সমাবেশ করতে হবে। এজন্য সকলকে এক হয়ে কাজ করতে হবে।

যৌথসভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।

মানবকণ্ঠ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।