‘রাষ্ট্রীয় সন্ত্রাস গড়ে তুলেছে আওয়ামী লীগ’ – আমির খসরু মাহমুদ চৌধুরী

আওয়ামী লীগ রাজনীতির বাইরে গিয়ে একটি রাষ্ট্রীয় সন্ত্রাস গড়ে তুলেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘‘সেই রাষ্ট্রীয় সন্ত্রাস দিয়ে ক্ষমতা দখল করে ‘নির্বাচনি প্রজেক্টের’ মাধ্যমে রাষ্ট্র পরিচালনা করছে আওয়ামী লীগ।’’ শনিবার (০৫ নভেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (সাগর-রুনি) মিলনায়তনে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
কারাগারে অসুস্থ বিএনপির ভাইস চেয়ারম্যান ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানের নিঃশর্ত মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করে এম এ মান্নান পরিষদ।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘যারা গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করে, সত্যিকার অর্থে আওয়ামী লীগে তাদের জায়গা নেই। আওয়ামী লীগের অনেক প্রবীণ নেতা আজ রাজনীতিতে নেই। কারণ তারা মনে করে রাজনীতিতে গণতন্ত্র, আইনের শাসন, বাক-স্বাধীনতা হরণ করা হয়েছে। এখন আওয়ামী লীগ সমন্বয় করছে পুলিশ ও র‌্যাবের সঙ্গে।’ তিনি বলেন, ‘‘শেখ হাসিনা ভোটবিহীন ভোটবিহীন নির্বাচনের নীল নকশা তৈরি করে রেখেছেন। আমি এর নাম দিয়েছি ‘নির্বাচনি প্রকল্প’। এই প্রকল্পের কাজ হচ্ছে ভোট ছাড়া ক্ষমতা দখল করা। আর আজ সেটাই করছে আওয়ামী লীগ।’’

জাতি, গণতন্ত্র, বাকশাল, আইনের শাসন বন্দি হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘আজ সময় এসেছে আরেকটি ৭ নভেম্বরের। তাই সবাইকে একতাবদ্ধ হয়ে মুক্তির পথে যেতে হবে। দেশকে মুক্ত করতে হবে।’
গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল ও গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়্যেদুল আলম বাবুল প্রমুখ।

banglatribune

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।