‘আ.লীগ-ই নাসিরনগরে হামলার মূল হোতা’

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় সংখ্যালঘুদের ওপর হামলার মূল হোতা আওয়ামী লীগ-ই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।
তিনি বলেছেন, ওই হামলার সঙ্গে জড়িতদের খুঁজে বের না করে সরকার অতীতের মতো এবারও বিএনপি-জামায়াতকে দোষারোপ করে নোংরা রাজনীতি করছে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক স্মরণসভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি মরহুম আমির হোসেন মণ্ডলের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওই স্মরণসভার আয়োজন করা হয়।

জাগপার সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে সভায় ২০ দলীয় জোটের অন্যান্য নেতৃবৃন্দও বক্তব্য রাখেন।

বিএনপি নেতা নোমান বলেন, দেশ আজ অবরুদ্ধ। চরম অস্বস্তিকর পরিস্থিতির মধ্য দিয়ে আমাদের দিন কাটছে। গণতন্ত্র আজ নির্বাসিত। মানুষ কথা বলতে পারছে না। নাগরিকের মৌলিক অধিকার হরণ করা হচ্ছে। অথচ গণতন্ত্রের জন্য ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছে। সরকার গণতন্ত্রকে শুধু ধ্বংসই করছে না, স্বৈরাচারী নীতি বাস্তবায়ন করার সমস্ত নীতিরই প্রতিফলন ঘটাচ্ছে।

তিনি বলেন, সরকার নিরপেক্ষ হবে তা মনে করার কোনো কারণ নেই। কিন্তু একটি অবাধ, নিরপেক্ষ নির্বাচনের জন্য সরকার এবং কমিশনকে নিরপেক্ষভাবেই গঠন করতে হবে। রকিব উদ্দিন মার্কা কমিশন দিয়ে কখনই নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়।

jagonews24.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।