তামিম-মুমিনুলে এগোচ্ছে বাংলাদেশ

ঢাকা টেস্টের প্রথম দিনে তামিম ইকবাল আর মুমিনুল হকের ব্যাটে চড়ে এগোচ্ছে স্বাগতিক বাংলাদেশ দল। প্রথম সেশন শেষে ইংলিশদের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ এক উইকেটের বিনিময়ে ১১৮ রান।

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই ইমরুল কায়েসকে হারায় বাংলাদেশ। ক্রিস ওকসের বলে বেন ডাকেটের হাতে ‘শর্ট’ ক্যাচ তুলে দেন চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ২১ ও ৪১ রান করা কায়েস। দ্বিতীয় টেস্টে মাত্র এক রান করতে পেরেছিলেন তিনি।

এরপর দুই নম্বরে মুমিনুল হককে সাথে নিয়ে রানের চাকা গতি বাড়াতে থাকেন ড্যাশিং ওপেনার তামিম। এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত ১১৭ রানের জুটি গড়েছেন মুমিনুল-তামিম। টেস্ট ক্যারিয়ারের ২০তম হাফসেঞ্চুরিও তামিম পার করেছেন এই জুটি গড়তে গিয়ে।

তবে তামিম ইকবালের প্রথম ইনিংস শেষ হতে পারতো ২৬তম ওভারের প্রথম বলে। বেন স্টোকসের করা বলটি লেগসাইড দিয়ে তামিমের শরীর ঘেঁষে গ্রলভসের খুব কাছ দিয়ে জনি বেয়ারস্টোর তালুবন্দী হয়। জোরালো আবেদন আসে ইংল্যান্ডের পক্ষ থেকে। সঙ্গে সঙ্গে আউটের জন্য আঙ্গুল তুলে দিয়েছিলেন শ্রীলঙ্কান সেই ‘আলোচিত’ আম্পায়ার কুমারা ধর্মসেনা।

এক মুহূর্ত সময় নেননি তামিম। রিভিউয়ের জন্য আবেদন করেছেন। পরে টিভি আম্পায়ারের সিদ্ধান্তে বেঁচে যান তামিম। প্রথম সেশন শেষে তামিম ইকবাল ৬৮ রানে ও মুমিনুল হক ৪৪ রানে অপরাজিত রয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।