বেন স্টোকসকে বোল্ড আউট করে সাকিব আল হাসানের অভিনব এক স্যালুট ( ভিডিওসহ দেখুন )

বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে বোল্ড আউট করে অভিনব এক স্যালুট জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গণমাধ্যমে এই স্যালুটকে ‘সাকিব স্যালুট’ নামে অভিহিত করা হয়েছে।

ইতিমধ্যে ‘সাকিব স্যালুট’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। সাকিবের এই ছবিটি অনেকেই তাদের ফেসবুকের ‘প্রোফাইল পিকচার’ দিয়েছেন। অনেকেই শেয়ার দিয়েছেন টাইমলাইনে। আর এই ছবিতে অসংখ্য কমেন্ট এসেছে। আর সাকিবের সেই স্যালুটের ছবি ফেসবুকে দিয়ে তার স্ত্রী উম্মে আল হাসান শিশির খুনসুটি করে লিখেন, ও আমাকে বাসায় প্রতিদিন এভাবেই স্যালুট দেয়।

ইংল্যান্ডের বাংলাদেশ সফর শুরু থেকেই বিভিন্নভাবে আক্রমণাত্মক মেজাজ প্রকাশ করতে থাকেন বেন স্টোকস। ওয়ানডে সিরিজে তামিমের সঙ্গে এই বিষয়ে ঝামেলা হয়, প্রস্তুতি ম্যাচে খেলোয়াড়দের সঙ্গে হাত না মেলানোর মতো অভব্য আচরণ করেন এই ইংলিশ অলরাউন্ডার।

মিরপুর টেস্টের চতুর্থ ইনিংসে স্টোকসকে ২৫ রানে ফিরিয়ে দেয়ার পরে তাকে আয়োজন করে স্যালুট দিয়ে বসেন। মনে মনে যে বাংলাদেশি খেলোয়াড়রা তার বিরুদ্ধে তেতে ছিলেন সেটা সাকিবের অমন উদযাপনই প্রকাশ করে। সেই স্রোতে যোগ দিয়েছেন সাকিবের স্ত্রী শিশির নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেয়া পোস্টে স্যালুটের ছবি প্রকাশ করে ক্যাপশন দেন, এভাবেই সে প্রতিদিন বাড়িতে আমাকে স্যালুট দেয়।

উল্লেখ্য, সাকিবের করা ওই ওভারটিকেই খেলার টার্নিং পয়েন্ট হিসেবে দেখা হচ্ছে। চতুর্থ ইনিংসের ৪৩তম ওভারে স্টোকস ছাড়াও আদিল রশিদ ও জাফর আনসারিকে তুলে নেন। আর তাতেই ১০৮ রানে ঐতিহাসিক জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।