রোনালদোকে পুরুষাঙ্গ দেখালেন দর্শক! তারপর…

বার্সা: খেলোয়াড়দের মনঃসংযোগ নষ্ট করার জন্য ফুটবল মাঠে বিপক্ষদলের সমর্থকদের অনেকরকম প্রয়াসই দেখা যায়। কখনো চিৎকার করে, কখনো বা অশালীন মন্তব্য করে তারা খেলোয়াড়দের মনঃসংযোগ নষ্ট করার চেষ্টা করেন। বহু রকমের উগ্র আচরণের সাক্ষী থেকেছে ফুটবল মাঠ। কিন্তু রিয়াল মাদ্রিদ-এর সঙ্গে অ্যালেভস-এর খেলায় এই অ্যালেভস সমর্থকটি যে আচরণ করলেন ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে, তা বোধহয় ফুটবলের ইতিহাসে নজিরবিহীন। আরো ভালোভাবে বলতে গেলে তিনবারের ব্যালনজয়ী ফুটবল তারকাকে গ্যালারি থেকে যা দেখালেন এই সমর্থকটি, তা উগ্রতার চূড়ান্ত।

রোনালদো তখন একটি পেনাল্টি নিতে যাচ্ছিলেন অ্যালেভস-এর বিরুদ্ধে। গ্যালারিতে থাকা অ্যালেভস সমর্থকটি আচমকাই নিজের প্যান্ট নামিয়ে দেন। তিনি আগে থেকেই খালি গায়ে ছিলেন। তবে শুধুমাত্র উলঙ্গ হয়েই শান্ত থাকেননি তিনি, এরপর নিজের পুরুষাঙ্গ দোলাতে শুরু করেন তিনি। বলা বাহুল্য, তিনি মনে প্রাণে চাইছিলেন যাতে রোনালদো তার এই আচরণে উত্যক্ত হয়ে পেনাল্টি মিস করেন।

কিন্তু তার নামও ক্রিশ্চিয়ানো রোনালদো। সর্বকালের সেরা ফুটবল খেলোয়াড়দের তালিকায় রাখা হয় তাকে। এই ঘটনার কোনো প্রভাব নিজের মধ্যে পড়তে না দিয়েই সাবলীলভাবে তিনি গোল আদায় করে নেন। কিন্তু মজার বিষয় হল, দ্বিতীয়ার্ধে আরো একটি পেনাল্টি পায় রিয়াল। এবারো রোনালদো-ই নেন শট। কিন্তু কাকতালীয়ভাবে এই পেনাল্টিটি মিস হয়। প্রথমার্ধের ঘটনার কোনো ছাপ রোনালদোর মনে রয়ে গিয়েছিল কি না, তা অবশ্য জানা যায়নি। তবে সমর্থকদের থেকে এ হেন উগ্র আচরণ কাম্য নয় কোনোদিনই। অতীতেও একবার দিয়েগো কোস্তার সঙ্গে এই ঘটনা ঘটতে দেখা গিয়েছে। তিনি তখন অ্যাথলেটিকো মাদ্রিদে খেলতেন। একটি পেনাল্টি নেয়ার সময় বিপক্ষ দলের এক সমর্থক গ্যালারি থেকে পশ্চাৎদেশ দেখিয়ে দিয়েগোর মনঃসংযোগ নষ্ট করে। এর ফলে পেনাল্টিও মিস করেছিলেন তিনি।

নতুন বার্তা/ওএফএস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।