দম ফেলার ফুরসত নেই মিরাজের

এ যেন এক স্বপ্নের মতো; এলেন, দেখলেন, বুঝলেন এবং জয় করলেন। তিনি বাংলাদেশ ক্রিকেট দলে সবে যোগ দেওয়া ১৯ বছর বয়সী তরুণ, মেহেদী হাসান মিরাজ। যার ছোট কাঁধে সওয়ার হয়েই বাংলাদেশ ছিনিয়ে নেয় ঐতিহাসিক এক জয়।

এমন ক্ষণজন্মা তারকাকে কাছে পেয়ে আনন্দে উদ্বেলিত সবাই। সবাই ছুটছে মিরাজের বাড়িতে। শুভেচ্ছা জানাচ্ছে বন্ধু, প্রতিবেশী, শুভাকাঙ্ক্ষীরা। দুদিনের ছুটি কাটাতে এসে সুপার হিরো মিরাজ যেনো দম ফেলারই ফুরসত পাচ্ছেন না।

চট্টগ্রাম টেস্টে মাত্র ২২ রানে হারের কষ্টটা সুদে-আসলে উসুল করতে ঢাকা টেস্টে তুলে নিয়েছেন ৬+৬ = ১২ উইকেট। মাত্র দুই সিরিজির টেস্ট ম্যাচে বাংলাদেশের হয়ে প্রথম ১৯ উইকেট শিকারির খেতাবও অর্জন করেছেন তিনি।

শুধু তাই নয়, তার স্পিন জাদুতে এক টেস্টে সবচেয়ে কম বয়সে ১০ উইকেট নেওয়ার তালিকায় পাঁচ নম্বরে রয়েছে তার নাম। তিনি পেয়েছেন ম্যাচ ও সিরিজ জয়ের পুরস্কার। এ যেন স্বপ্নের মত, দুর্দান্ত এক অভিষেক।

স্বপ্নের এই নায়ক মেহেদী হাসান মিরাজ এখন নিজের বাসস্থান খুলনায়। বাবা-মায়ের দোয়া, একমাত্র ছোট বোনকে আদর করা আর আত্মীয়স্বজন, প্রতিবেশী ও ভক্তদের সাথে দেখা করতে করতেই কাটিয়ে দিচ্ছেন দুদিনের ছুটি।

সোমবার রাতে খুলনায় আসার পরই নিজ এলাকার মানুষের কাছ থেকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন তিনি। এ সময় সবার ভালোবাসা, সহযোগিতা ও দোয়ায় আগামীতে বাংলাদেশ ক্রিকেট দলের জন্য আরো ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করেন মিরাজ।

jagonews24

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।