চিটাগং ভাইকিংসের সংগ্রহ ১৬১ রান

বিপিএলের ‘উদ্বোধনী’ ম্যাচে রান আউটে বিপর্যস্ত চিটাগং ভাইকিংস। কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভার শেষ করেছে তারা ৩ উইকেটে ১৬১ রানে।

মারমুখী মেজাজে ছিলেন তামিম ইকবাল। ৩৮ বলে দুটি ছক্কা ও ছয়টি চারে ৫৪ রান করে তিনি রান আউট হন। আউটের জন্য অবশ্য তিনিই দায়ী, কারণ অন্য প্রান্তে এনামুল হক বিজয় আগে থেকেই হাত তুলে রেখেছিলেন যে রানের দরকার নেই, কিন্তু তামিম সেটি লক্ষ্য করেননি। লিটন দাসের থ্রো থামায় তামিমের ইনিংস।

এরপর নিজেই আবার রান আউটের শিকার হন বিজয়। মিডউইকেটে পুশ করে তিনি আর বোলিং প্রান্তে পৌঁছাতে পারেননি। মারলন স্যামুয়েলস ভেঙে দেন উইকেট। ১৮ বলে দুই চারে ২২ রান ছিল এনামুলের সংগ্রহ।

এর আগে ডোয়াইন স্মিথ ৯ রানে বিদায় নিলে দৃঢ় সূচনাটা পায়নি ভাইকিংস। তামিম ও বিজয় বিদায় নেওয়ার পর হাল ধরেন পাকিস্তানি শোয়েব মালিক, সঙ্গে পান জহুরুল ইসলামকে। মালিক অপরাজিত ছিলেন ২৮ বলে ৪২ রানে, আর জহুরুল ২১ বলে খেলেছেন হার না মানা ২৯ রানের ইনিংস।

কৌশলের সঙ্গে বোলারদের ব্যবহার করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ানস অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ওপেন করিয়েছেন স্পিনার ইমাদ ওয়সিমকে দিয়ে। বাঁহাতি স্পিনার আসার জাইদি ও অভিজ্ঞ মোহাম্মদ শরিফকে ছোট ছোট স্পেলে ব্যবহার করে ভাইকিংসকে সেট হতে দেয়নি তার দল।

banglatribune

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।