ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩৩ শিক্ষক-শিক্ষার্থীকে ডিন্স অ্যাওয়ার্ড প্রদান

২০১৪ সালের বিএস সম্মান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ৩০ শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন্স অ্যাওয়ার্ড লাভ করেছেন। এছাড়া, পুস্তক রচনা ও মৌলিক গবেষণায় অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষদের ৩ শিক্ষককে ডিন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

রোববার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিন্স অ্যাওয়ার্ডপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন।

স্বাগত বক্তব্য দেন রসায়ন বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. নীলুফার নাহার। ধন্যবাদ জ্ঞাপন করেন পরিসংখ্যান, প্রাণপরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান  অধ্যাপক এম এ জলিল। বিভাগীয় চেয়ারম্যানরা নিজ নিজ বিভাগের অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম উপস্থাপন করেন। পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক জাহিদা গুলশান অনুষ্ঠান সঞ্চালন করেন।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইসতিয়াক এম. সৈয়দ, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মো. হাসিনুর রহমান খান এবং একই ইনস্টিটিউটের প্রভাষক আজমেরী জামান।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- আনিকা তাহসিন, রেদওয়ান মো. হাবিবুল্লাহ, ইফ্ফাত নূর এশা, প্রিয়াঙ্কা দত্ত (পদার্থ বিজ্ঞান), মো. মিজানুর রহমান, সুজিত কুমার বালা, অমিত কুমার সাহা, হযরত আলী, মুরশেদ আহমেদ অভি, মারিয়া মাহবুব, রেজওয়ানা রাজ্জাক অঙ্গনা, হাসনা হেনা, নজরুল ইসলাম (গণিত),  ফারাহ জেবা, মো. মাজহারুল ইসলাম (রসায়ন), এ এইচ এম মুশফিকুর রহমান নবীন, সোনিয়া খাতুন, মো. সাকিবুর হাসান, রুবাইয়া আহমেদ, মো. মাহমুদুর রহমান, মো. আবদুল খালেক, মো. মঞ্জুর মুর্শেদ, মো. রিজুয়ান হক (পরিসংখ্যান, প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান), এলিজাবেথ বিয়াঙ্কা সরকার, ফারহানা নবী, নুসমা রহমান, শামসিয়া সোবহান, মো. বেলাল হোসেন, মীর রায়হানুল ইসলাম এবং শায়লা শারমিন (ফলিত পরিসংখ্যান)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।